মিরপুর টেষ্ট : নিয়ন্ত্রণ সমান-সমান

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২৩, ২০২২ সময়ঃ ৫:১৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:১৬ অপরাহ্ণ

অতিথি ভারতীয় দলের পেসার উমেশ গতকাল বলেছিলেন মিরপুরের উইকেট সমান-সমান সুযোগ আছে। এখানে স্পিন আর পেস দুটাই কাজ করছে। সত্যি তাই, আজ টেষ্টের দ্বিতীয় দিন শেষে দুই দলের ২ ইনিংস শেষ হয়ে গেলে কেবল স্পিন ঝড়ে। তাইজুল ৪টি আর সাকিব ৪টি উইকেট ভাগ করে নিলেন। ভারত ১ম ইনিংসে অলআউট ৩১৪ রানে, লিড ৮৭ রান। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ বিনা উইকেটে ৭ রান যোগ করেছে। ৮০ রান পেছনে আছে এখনও।

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংস খেলতে নামা দুই ওপেরার শান্ত আর জাকির কোন ঝুঁকি নেয়নি। শান্ত ৫ আর জাকির ২ রানে অপরাজিত আছেন।

কাল টেষ্টের তৃতীয় দিন বাংলাদেশ কত রানের টার্গেট দিতে পারে তার উপর নির্ভর করছে টেষ্টের ভাগ্য। তবে এটা নিশ্চিত হয়ে গেছে, মিরপুর টেষ্ট ড্র হচ্ছে না। এমনকি ৫ম দিনে যাবার সম্ভাবনাও কম, কারণ কাল বাংলাদেশ ৩য় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংস শেষ করলে ভারত নিজেদের দ্বিতীয় ইনিংসে নেমে ৪র্থ দিনেই খেলা শেষ করতে চাইবে। যদি বাংলাদেশ লম্বা ইনিংন খেলতে পারে তাহলেই হয়তো ৫ম দিনের সকাল অবদি যেতে পারে। তবে হার-জিত নিশ্চিত, ড্রয়ের কোন সুযোগ নেই।

টস জিতে ব্যাট করতে নেমে গতকাল শেষ বিকেলেই অলআউট বাংলাদেশ ২২৭ রানে। শেষ বিকেলে কিছুটা সময় ব্যাট করেছে ভারত, তাতে ১৯ রান যোগ করে বিনা উইকেট হোটেলে ফিরে যায়। আর আজ ৩১৪ রানে অলআউট ভারত মুলত স্পিনার তাইজুল আর সাকিবের ঝড়ে।

৯৪ রানে কোহেলী সহ ৪ উইকেট পতনের পরও ভারত ৫ম উইকেট জুটিতে ২৫৩ রানে পা রাখে প্যান্টের ৯৩ আর ইয়ারের ৮৭ রানে ভর দিয়ে। ‍দুই জনেই সেঞ্চুরি মিস করলেন। তারপরও ভারত লিড পাবার কথা ছিল না। কিন্তু ৫ম জুটির কল্যানে ভারত ৮৭ রানের লিড পেয়ে যায়।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G